ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্বে ওয়াহাব রিয়াজ

ক্রীড়া ডেস্ক :

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের নির্বাচক কমিটির প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে।২০২৩ বিশ্বকাপে ব্যর্থতার জেরে এরইমধ্যে পাকিস্তানের ক্রিকেটে ব্যাপক রদবদল আনা হয়েছে। স্বার্থের সংঘাতের আশঙ্কায় বিশ্বকাপের মাঝেই প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়েন সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। বিশ্বকাপের পর নির্বাচক কমিটির বাকি সদস্যদেরও সরিয়ে দেওয়া হয়। এবার এই কমিটির পুনর্গঠন করা হচ্ছে রিয়াজকে প্রধান বানিয়ে।

 

৩৮ বছর বয়সী ওয়াহাব রিয়াজ গত আগস্টেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। তবে বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা জানিয়েছিলেন তিনি। গত ২০২০ সালের ডিসেম্বরে জাতীয় দলের জার্সিতে শেষবার মাঠে নামার আগে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি।

আগামী ডিসেম্বরে তিন টেস্ট ম্যাচের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। সেই সিরিজ থেকেই দায়িত্ব নেবেন ওয়াহাব রিয়াজ। এরপর জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান দল। এই দুই সিরিজ দিয়েই পাকিস্তান দলের টিম ডিরেক্টর এবং প্রধান কোচের দায়িত্বে পালন করবেন সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।