ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

তল্লাশি,হয়রানি ও মামলার বিরুদ্ধে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রতিবাদ

মুহাম্মদ ইসমাইল, চট্টগ্রাম :

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আলহাজ্ব আবু সুফিয়ানের ছোট ভাই মোহাম্মদ ইকবালের চান্দগাঁও সিডিএ আবাসিক এলাকার বাসাসহ চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভা বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও ঘরে ঘরে পুলিশ কর্তৃক বিনা কারণে ব্যাপক তল্লাশি করে হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এনামুল হক এনাম।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাত ২টায় এক বিবৃতিতে নেতৃবৃন্দরা বলেন, বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করে গ্রেফতার করে কারা নির্যাতন ও বিরোধী দলীয় নেতাকর্মীদের বাড়ীতে গিয়ে তল্লাশীর নামে হয়রানি এবং ভয়ভীতি প্রদর্শন করে আওয়ামীলীগ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে বেপরোয়া হয়ে উঠেছে। আর এই জুলুমের উদ্দেশ্যই হচ্ছে বিরোধী দলগুলোর অস্তিত্ব মুছে ফেলে নিজেদের একচ্ছত্র স্বৈরাচারী শাসন টিকিয়ে রাখা। বর্তমান ভোটারবিহীন জনবিচ্ছিন্ন সরকার বিএনপিসহ দেশের বিরোধীদলগুলোকে নির্মূল করে একদলীয় বাকশালী শাসনকে পাকাপোক্ত করতে নিরবিচ্ছিন্নভাবে চক্রান্তের জাল বুনে যাচ্ছে। বর্তমান শাসক গোষ্ঠী নানা কায়দায় বিএনপিকে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে।

 

আর একারণেই দেশব্যাপী জনগনের মাঝে আতঙ্ক সৃষ্টির জন্য হত্যা, গুপ্তহত্যা, গুম, অপহরণের মত ভয়ংকর মানবতাবিরোধী ঘটনা সংঘটিত করছে। বাংলাদেশ সাংবিধানিকভাবে একটি গনতান্ত্রিক রাষ্ট্র হলেও দেশে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা বলতে কিছুই নেই। দলমত নির্বিশেষে সকলে বর্তমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে না পারলে গনতান্ত্রিক শক্তিসহ সকলের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। বিবৃতি দাতাগণ অবিলম্বে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, গ্রেফতার, নির্যাতন বন্ধ ও ঘরে ঘরে গিয়ে হয়রানি বন্ধ করার জোর দাবী জানান।