ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দুদক মহাপরিচালক জয়নুল আবেদীন শিবলীর মায়ের দাফন সম্পন্ন

আবদুল হাকিম রানা,পটিয়া :

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (ডিজি, বিশেষ তদন্ত বিভাগ) মীর মো. জয়নুল আবেদীন শিবলীর মা আমেনা বেগম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান।

 

আমেনা বেগমের বয়স হয়েছিল ৯১ বছর। তিনি দুই ছেলে এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার জোহরের নামাজের পরে চন্দনাইশ পৌরসভার ৫নং ওয়ার্ডে নিজাম উদ্দিন পাড়া জানাজার মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। এতে দুদক মহাপরিচালক ছাড়াও দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তা, আত্মীয়স্বজন ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পরে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। তার মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছে এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

শোক প্রকাশ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, চন্দনাইশের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চন্দনাইশ উপজেলা পরিষদের আবদুল জব্বার চৌধুরী, কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল, চন্দনাইশ পৌরসভার মেয়র মাহবুবুল আলম খোকা, পটিয়া প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য ও পটিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, বিএমএসএফ পটিয়া উপজেলা সভাপতি এসএমএকে জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক এসএমএ জুয়েল।

 

আমেনা বেগমের স্বামী প্রয়াত আবদুর রহমান। দুদকের ডিজি মীর মো. জয়নুল আবেদীন শিবলী রত্নগর্ভা এই মায়ের কনিষ্ঠ ছেলে। বড় ছেলে প্রয়াত আবদুস সালাম একজন স্বনামধন্য ব্যবসায়ী ছিলেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪