ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজার সমুদ্র সৈকত প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

শওকত আলম, কক্সবাজার :

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব শেষ হয়েছে। বিজয়া দশমীতে ভক্তদের আনন্দ ও অশ্রুতে দ্যুলোকে ফিরছেন দেবী। হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে অন্যরকম আবেগ ও মন খারাপ করা এক অনুভূতি সৃষ্টি হয়। অপেক্ষায় থাকতে হবে আরও একটি বছর।

 

মঙ্গলবার (২৪ অক্টোবর) সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট উন্মুক্ত মঞ্চে কক্সবাজার পূজা উদযাপন পরিষদ কর্তৃক আয়োজিত পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত প্রতিমা বিসর্জনে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। পূজা উদযাপন পরিষদের সভাপতি উজ্জ্বল করের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেন্টু দাশের সঞ্চালয়নায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

প্রধান অতিথির বিপ্লব বড়ুয়া বক্তব্যে বলেন, মণ্ডপে মণ্ডপে মহানবমীতে দেবীর বন্দনায় ভক্তকুলে ছিল ভিন্ন এক আবহ। ঢাকঢোল, কাঁসর-ঘণ্টাসহ বিভিন্ন বাদ্য, ধূপ আরতি ও দেবীর পূজা-অর্চনায় ছিল প্রাণখোলা উচ্ছ্বাস। পাশাপাশি মণ্ডপে মণ্ডপে ছিল বিদায়ের সুর। ছিল এক সুন্দর পৃথিবীর প্রার্থনা। যেখানে মানুষে-মানুষে কোনো ভেদাভেদ থাকবে না। জাতীয় জীবনে সমৃদ্ধি হবে, থাকবে শান্তি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ কে অসাম্প্রদায়িক বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছে।

 

অন্যান্যদের আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড.সিরাজুল মোস্তফা,জেলা প্রশাসক শাহীন ইমরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান,কক্সবাজার ৩ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার ২ আসনের সাংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, পুলিশ সুপার মাহফুজ ইসলাম, টুরিস্ট পুলিশ সুপার জিল্লুর রহমান, ককসবাজার পৌর মেয়র মাহবুবুর রহমান চৌধুরী সহ আওয়ামী লীগ ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।