ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৯ কোটি টাকার সোনাসহ নদীতে ঝাঁপিয়ে পড়ে হলেন লাশ

নিজস্ব প্রতিনিধি :

 

৯ কোটি টাকা মূল্যের সোনা নিয়ে নদীতে লাফ দিতেই দুই ঘণ্টায় লাশ হলেন মিরাজ। ঘটনাটি চুয়াডাঙ্গা জেলার সীমান্ত এলাকায়। আইনশৃঙ্খলা বাহিনী ও প্রত্যক্ষদর্শীরা জানান, ৯ কোটি টাকার স্বর্ণের বার কোমরে বেঁধে ভারতে পাচারের সময় নদীতে ডুবে মিরাজ হোসেন (২২) নামের ওই যুবকের মৃত্যু হয়েছে।

 

রোববার সন্ধ্যা ৬টার দিকে দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামের মাথাভাঙ্গা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত মিরাজ হোসেন একই গ্রামের ইয়াসিন আলির ছেলে। পুলিশ জানায়, দীর্ঘদিন থেকে ভারতে সোনা চোরাচালান করে আসছিলেন মিরাজ। রোববার বিকেলে বিপুল পরিমাণ স্বর্ণের বার কোমরে বেঁধে নদী পথে বাংলাদেশ থেকে ভারতে পাচার করছিলেন তিনি। এক পর্যায়ে নদীর পানিতে ডুবে নিখোঁজ হন মিরাজ। নিখোঁজ হওয়ার দুই ঘণ্টা পর তার মরদেহ ভেসে ওঠে। পরে ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের সহযোগিতায় নিহতের মরদেহ উদ্ধার করা হয়।

 

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই ঘটনায় আইনি বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

 

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফট্যানেন্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বলেন, মিরাজের দেহ তল্লাশি করে ছোট-বড় মিলিয়ে ৬৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এসবের ওজন ১০ কেজি ২৬৩ গ্রাম ও বাজারমূল্য আনুমানিক ৯ কোটি ২০ লাখ টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

 

এইচ এম কাদের.সিএনএন বাংলা২৪