ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রাস্তা বন্ধ করে আওয়ামী লীগের শান্তি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক : রাস্তা বন্ধ করে শান্তি সমাবেশ করছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। রাজধানীর পশ্চিম আগারগাঁও বিএনপি বাজারের সামনের রাস্তাটি বন্ধ করে সমাবেশটি আয়োজন করা হয়েছে। এতে আগারগাঁও থেকে ৬০ ফিট সড়কে দীর্ঘ যানজট দেখা দিয়েছে।

জানা গেছে, রোববার দুপুরে রাজধানীর পশ্চিম আগারগাঁও বিএনপি বাজারের সামনে শান্তি সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে সমাবেশে বক্তব্য রাখার কথা রয়েছে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক মির্জা আজমেরও।

 

dhakapost

সরেজমিন ঘুরে দেখা যায়, সমাবেশস্থলের পশ্চিম পাশে বিএনপি বাজার অবস্থিত। সমাবেশকে কেন্দ্র করে বাজারের সকল দোকান বন্ধ রাখা হয়েছে। দুপুর ২টা থেকেই দোকান বন্ধের জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতারা নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। এছাড়া বাজারের পাশের সড়ক বন্ধ করে মঞ্চ তৈরির করায় যানজট দেখা দিয়েছে। এতে আগারগাঁও- ৬০ ফিট সড়কে দীর্ঘ যানজট দেখা দিয়েছে।

dhakapost

বিএনপি বাজারের এক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে সিএনএন বাংলা২৪ কে বলেন, গতকাল রাতে স্থানীয় আওয়ামী লীগের নেতারা এসে বলে গেছেন আজকে যেন দোকান বন্ধ রাখা হয়। সমাবেশ শেষে খোলার জন্য বলা হয়েছে। দোকান খোলা রাখা হলে ভবিষ্যতে ব্যবসা করতে দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন তারা।

dhakapost

সমাবেশস্থলের আজাদ নামে এক পথচারী বলেন, সমাবেশ করার জন্য রাস্তা কেন? আগারগাঁওয়ে অনেক মাঠ রয়েছে, নেতারা চাইলে সেখানে সমাবেশ করতে পারে। রাস্তা বন্ধ করে সমাবেশ মানুষ পছন্দ করে না। মানুষ ভোগান্তিতে পড়লে দলের বদনাম হয়।