ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারের কপিল পেলেন মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড

সালেহ আহমদ (স’লিপক), সিলেট:

শান্তিতে নোবেল বিজয়ী, কিংবদন্তি মানবসেবী মাদার তেরেসা’র ১১৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আর্তমানবতার সেবায় মাদার তেরেসার অবদান শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সম্বর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকাল ৪টায় মাদার তেরেসা রিসার্চ ওয়েলফেয়ার কাউন্সিল ও সাউথ এশিয়া বিজনেস পার্টনারশীপের যৌথ উদ্যোগে সেগুনবাগিচা কেন্দ্রীয় কচিকাঁচার মেলা মিলনায়তন ঢাকায় “মানবতার কল্যাণে মাদার তেরেসা” শীর্ষক আলোচনা সভা মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২৩ প্রদান করা হয়।

 

মাদার তেরেসা রিসার্চ ওয়েলফেয়ার কাউন্সিলের চেয়ারম্যান মুহাম্মদ আতাউল্লাহ খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম।

 

মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাবেক উপাচার্য প্রফেসর ডক্টর আনিসুজ্জামান। প্রধান আলোচক ছিলেন এনএনবি সংবাদ সংস্থার চেয়ারম্যান আলহাজ্ব ব্যারিস্টার জাকির আহমেদ।

 

বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, সাবেক উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, বাংলাদেশ নির্বাচন কমিশনের সাবেক সচিব ড. মোহাম্মদ জাকারিয়া, ইসলামি গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান সাবেক এমপি লায়ন এম.এ আউয়াল প্রমুখ।

 

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাউথ এশিয়া বিজনেস পার্টনারশীপের পরিচালক এ এম গোলাম ফারুক মজনু।

অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত ৬১জনকে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড- ২০২৩ প্রদান করা হয়।

 

উল্লেখ্য, সাংবাদিকতা ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য মৌলভীবাজারে সাংবাদিক কপিল দেবকে মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২৩ দেয়া হয়। কপিল দেব জাতীয় দৈনিক ভোরের চেতনা পত্রিকার বিশেষ প্রতিনিধি ও জাতীয় অনলাইন নিউজ পোটাল রেডটাইমস ডটকম বিডি’র নিউজ ডেস্ক ইনচার্জের দায়িত্ব পালন করছেন। তিনি মৌলভীবাজার জেলা সাংবাদিক ইউনিয়নের সদস্য।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪