ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

‘চট্টগ্রামে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার অঙ্গীকার’

চট্টগ্রাম অফিস:

বিএনপি ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ চট্টগ্রাম মহানগরের পক্ষ থেকে বিপ্লব উদ্যানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি বিজড়িত স্হানে ফুল দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু হয়।

পরে একই স্হানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার আহবায়ক (ভারপ্রাপ্ত) শেখ আলাউদ্দিন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির চট্টগ্রাম মহানগরের সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ আজিজ। বিশেষ অতিথি ছিলেন বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, কামরুল ইসলাম, জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মোঃ জাহেদ, তোফায়েল আহমদ প্রমুখ।

সভায় প্রধান অতিথি এম আজিজ একদফা আন্দোলনের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফেরত দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বলেন, আগামী নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে। বিএনপির আন্দোলন চুড়ান্ত পর্যায়ে আছে। তিনি বলেন, নেতাকর্মী ও সাধারণ মানুষকে সাথে নিয়ে এই ফ্যাসিষ্ট সরকারকে সরাতে হবে।

 

পুলিশ এখন বিএনপি নেতাকর্মীদের বাসা বাড়ীতে গিয়ে রাতের অন্ধকারে গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে উল্লেখ করে তিনি স্মরণ করিয়ে দেন, এই সরকার শেষ সরকার নয়। গনমাধ্যমে অনেক পুলিশ কর্মকর্তা ও বিচারপতিরা এই সরকারের পক্ষে লাগামহীন বক্তব্য দিচ্ছেন, যা তাদের পেশাগত কাজের পরিপন্হি।

 

বিশেষ অতিথি ইয়াছিন চৌধুরী লিটন বলেন, গণতন্ত্র মুক্ত করতে হলে বিএনপি ও সহযোগী সংগঠনকে শক্তিশালী করতে হবে। গণতন্ত্রের সংগ্রামে দলমত সব কিছুর উর্ধ্বে উঠে কাজ করতে হবে।

 

সভায় বক্তব্য রাখেন, প্রবীণ বিএনপিনেতা আবুল খায়ের মেম্বার, মোঃ মিল্টন, এনামুল হক অভি, ইসমাইল, আলম গীর মিজানুর রহমান, এ এইচ আকবর প্রমুখ।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪