ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে লিগ্যাল এইড কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় জেলা লিগ্যাল এইড কমিটির মতবিনিময় সভা ও উপজেলা কমিটি গঠন করা হয়েছে।
শনিবার (১৫ জুলাই) সকাল সাড়ে ১০ টায় জেলা পরিষদের রেষ্ট হাউসের হলরুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বান্দরবান দায়রা সিনিয়র সহকারী জজ লিগ্যাল এইড কমিটির অফিসার রোকেয়া আক্তারের পরিচালনায় জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ ফজলে এলাহী ভুঁইয়ার সভাপতিত্বে এতে অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র মোহাম্মদ মাহবুবুর রহমান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নুরুল হক, মোহাম্মদ নাজমুল হোসাইন, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের অধ্যাপক মোঃ শফিউল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শামসুদ্দিন মুহাম্মদ রেজা, কৃষি কর্মকর্তা এনামুল হক, অফিসার ইনচার্জ (ওসি) টান্টু সাহা, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ, আহবায়ক আবদুল হামিদ, যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সদস্য আব্দুর রশিদসহ ইউপি চেয়ারম্যান ও সদস্য-সদস্যা, ইমাম, শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

 

সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ ফজলে এলাহী ভুঁইয়া বলেন, দরিদ্র মানুষেরা কোনো মামলায় জড়িয়ে পড়লে, আর্থিক অসংগতির কারণে মামলা পরিচালনা করতে ব্যর্থ হলে সরকারিভাবে তাকে বিনামূল্যে আইন সহায়তা দেয়ার জন্য এই কমিটি গঠন করা হয়েছে। কমিটি আইনজীবী নিয়োগ দিয়ে ওই ব্যক্তিকে আইনি সহযোগিতা করে থাকে। তৃণমূল মানুষের কাছে সরকারের এ সহযোগিতার কথা পৌঁছে দিতে হবে বলে জানান তাঁরা।

 

সভা শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহকে সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মাকে সেক্রেটারি করে নাইক্ষ্যংছড়ি উপজেলা লিগ্যল এইড কমিটি ঘোষণা করা হয়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪