ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সময় টিভির রংপুর ব্যুরো প্রধান রতন সরকার আর নেই

নিজস্ব প্রতিবেদক:

নীলফামারী: বেসরকারি সংবাদমাধ্যম সময় টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান রতন সরকার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

মৃত্যুকালে তিনি মা, বাবা, স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
রতন সরকার সময় টিভির রংপুর ব্যুরো প্রধান ও বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

নগরীর ক্যান্টনমেন্ট এলাকায় ভাড়া বাসায় থাকতেন সিনিয়র এ সাংবাদিক। তার অকাল মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া।

জানা যায়, বৃহস্পতিবার (১৩ জুলাই) ঢাকায় কাজ শেষ করে বিকেলে বিমানে সৈয়দপুর হয়ে রংপুর যান। এর কিছু সময় পর অসুস্থ হয়ে পড়েন রতন সরকার। পরে সন্ধ্যায় স্ট্রোক করলে তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়।

পেশাগত জীবনে ১৯৯০ সালে নীলফামারী থেকে প্রকাশিত সাপ্তাহিক নীলসাগর পত্রিকায় কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা পেশায় যুক্ত হন রতন সরকার। এরপর তিনি দৈনিক মাতৃভূমি, দৈনিক করতোয়া, রংপুর থেকে প্রকাশিত দৈনিক বিজলী পত্রিকায় কাজ করেন। পরবর্তীতে এটিএন বাংলা ও এটিএন নিউজ, ডিবিসি ও সময় টেলিভিশনে কাজ করেন। প্রায় এক দশকের বেশি সময় ধরে সময় টিভিতে দায়িত্ব পালন করেন তিনি।

 

রংপুরে বসবাস করলেও রতনের পৈত্রিক নিবাস নীলফামারীতে। তিনি নীলফামারী শহরের প্রগতিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। রাতেই তার মরদেহ জন্মস্থান নীলফামারীতে আনা হয়।

 

নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী জানান, শুক্রবার (১৪ জুলাই) বাদ জুমা আলিয়া মাদরাসা মাঠে তার নামাজে জানাজা শেষে নীলফামারী কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হবে।

এইচ এম কাদের, সিএনএন বাংলা ২৪: