ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পরানগঞ্জে কৃষকলীগের নতুন কমিটির বিরুদ্ধে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি:

ময়মনসিংহ সদর উপজেলার পরানগঞ্জ ইউনিয়নে কৃষকলীগের অবৈধ কমিটি দেওয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন স্থানীয় নেতাকর্মীরা।

প্রতিবাদ সমাবেশে বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী মাষ্টার বলেন- ‘দলের ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের বাদ দিয়ে গোপনে পরানগঞ্জ ইউনিয়নে কৃষক লীগের অবৈধভাবে নতুন কমিটি দেওয়া হয়েছে। এই কমিটি আমরা মানিনা’।

 

এদিকে পরানগঞ্জ কৃষকলীগের সভাপতি মফিজ উদ্দিন মন্ডল বলেন- ‘টাকার বিনিময়ে অবৈধভাবে গোপনে যে কমিটি দেওয়া হয়েছে তা মানিনা। এটি একটি অবৈধ কমিটি। যাদের নামে কৃষক লীগের কমিটি হয়েছে, তারা মৌলবাদ। জামায়াত-বিএনপি’র লোক কীভাবে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনে যোগ দেয়, এটিই আমাদের ভাবার বিষয়’।

নাজমুল হুদা বলেন- ‘পরানগঞ্জ ইউনিয়নে কৃষক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা না করেই নতুন কমিটি ঘোষণা দেয়া হয়েছে। এতে পদ প্রত্যাশী অনেকে সিভি জমা দিতে না পারায় তাদের মাঝে বিক্ষোভ শুরু হয়। একটা কমিটি বিলুপ্ত ঘোষণা না করে আরেকটা কমিটি কীভাবে হয়?

তিনি আরও বলেন- এই কমিটি নিয়ে পরানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝেও চলছে আলোচনা সমালোচনার ঝড়’।

সমাবেশ বক্তারা বলেন গত ১৫ জুন ময়মনসিংহ সদর উপজেলা কৃষক লীগের সভাপতি ইউছুফ আলী খাগডহর ইউনিয়ন কৃষক লীগ পার্টি অফিসে বর্ধিত সভার আয়োজন করে সেখানে গোপনে পরানগঞ্জ ইউনিয়ন কৃষক লীগের কমিটি দিয়েছেন।

পুর্ব ঘোষিত কমিটির মেয়াদ আরো ১২ দিন সময় থাকতেই গোপনে তড়িঘড়ি করে উক্ত কমিটি ঘোষণা করা হয়েছে বলে নেতৃবৃন্দের অভিযোগ। অথচ পুর্বের কমিটি বিলুপ্ত করে দেওয়া হয়নি।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪