ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সম্পদের জন্য ৮০ বছরের বাবাকে কুপিয়ে হত্যা, মেয়ে গ্রেফতার

নেত্রকোনা প্রতিনিধি :
নেত্রকোনার মোহনগঞ্জে জমি লিখে নিতে দা দিয়ে কুপিয়ে বাবাকে হত্যার অভিযোগ উঠেছে মেয়ের বিরুদ্ধে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) মোহনগঞ্জ উপজেলার সমাজ সহিলদেও ইউনিয়নের কমলাপুর গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত বাবার নাম জাহের উদ্দিন মুন্সি (৮০)। গ্রেফতার মেয়ের নাম সাহেরা খাতুন (৩৮)।

জানা গেছে, ঘরের মেঝে খড়ের বিছানা থেকে শুক্রবার (২৯ ডিসেম্বর) বৃদ্ধ জাহের উদ্দিনের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে মরদেহের সুরতহাল প্রতিবেদনে মাথায় আঘাতের চিহ্ন দেখে বৃদ্ধ মা ও মেয়েকে থানায় নিয়ে আসে জিজ্ঞাসাবাদের জন্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর শনিবার (৩০ ডিসেম্বর) সকালে বৃদ্ধ মা হাজেরা আক্তার আনেছা (৭০) বাদী হয়ে স্বামী পরিত্যক্তা নিজ বাড়িতে আশ্রিত মেয়েকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করেন মেয়ে স্বামী পরিত্যক্তা হয়ে তাদের বাড়িতে চলে আসে। প্রায়ই বাবার কাছ থেকে জমি লিখে নিতে চাপ দিত। সেইসঙ্গে হত্যার হুমকিও দিত।

পুলিশ জানায়, মেয়ে খাটে ঘুমাত। আর বৃদ্ধ-বৃদ্ধা মাটিতে খড়ের গাদার উপর বিছানা করে ঘুমাতেন। প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার রাতে মেয়ে চৌকিতে ঘুমায়। আর তারা স্বামী-স্ত্রী নিচে খড়ের উপর বিছানা করে ঘুমান। পরে ভোরে উঠে দেখেন মেয়ের হাতে রক্তমাখা বটি। এরপর কান্নাকাটি করলে সকালে মেয়ে দা ধুয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে ভান ধরে তার বাবাকে মেরে ফেলার। কিন্তু মেয়ের মাকেও ভয় দেখানোর কারণে প্রথমে কিছু বলেননি। পরে তিনিই বাদী হয়ে মেয়ের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এদিকে শনিবার মামলা দায়েরের পর অভিযুক্ত মেয়েকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন।

তিনি জানান, আদালতে ১৬৪ ধারা স্বীকারোক্তি মুলক জবানবন্দির পর জেলা পুলিশ এ নিয়ে প্রেস ব্রিফিং করবেন।