ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মাদরাসা আবারো জেলার শীর্ষে

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি :

সদ্য প্রকাশিত এইচএসসি ও সমমানের পরীক্ষায় বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষায় এবারও জেলা পর্যায়ে শীর্ষ স্থান ধরে রেখেছে। এ বছর মাদ্রাসাটি থেকে ৭১ জনের মধ্যে ৭০ জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪ জন শিক্ষার্থী জিপিএ-৫সহ ৬৭ জন কৃতকার্য হয়েছে। এর মধ্যে এ গ্রেড ৪৭ জন, এ মাইনাস ৮জন ও বি গ্রেড পেয়েছেন ৮জন শিক্ষার্থী। পাশের হার ৯৫.৭১%। গত ২০২২ সালের আলিম পরীক্ষার ফলাফলেও জেলার শীর্ষস্থান অর্জন করেছিল মাদ্রাসাটি।

বিষয়টি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ছৈয়দ হোসাইন নিশ্চিত করে বলেন, ‘এবারেও ফলাফলে ধারাবাহিকতা বজায় রাখায় শিক্ষক, অভিভাবকরা খুশি। এ সাফল্যের ফলে প্রতিষ্ঠানটির ভাবমূর্তি আরো একধাপ বৃদ্ধি পেয়েছে।’

তিনি জানান, শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ও অভিভাবকদের সার্বিক সহযোগিতায় এমন ফলাফল সম্ভব হয়েছে।
এজন্য তিনি বর্তমান সরকারের যুগান্তকারী শিক্ষা ব্যবস্থা ও পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর একাডেমিক ভবন নির্মাণ করায় আগামীতে প্রতিষ্ঠানটির শিক্ষার মান জেলা ছাড়িয়ে দেশের সুনামধন্য প্রতিষ্ঠানের সাথে প্রতিযোগিতা করতে পারবে বলে আশা করেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান পরীক্ষার ফলাফল ভাল হওয়ায় অধ্যক্ষসহ সহকারী শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন।