ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে ৬৫ গরু-মহিষ ও ৩৯৬০ ইয়াবাসহ আটক ১

জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষংছড়ি :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ১১ বিজিবির অভিযানে মঙ্গল ও বুধবার (২১-২২ নভেম্বর) অভিযানে গরু, মহিষ জব্দ ও এক মাদক কারবারী আটক হয়েছে। বুধবার ভোরে সীমান্তের ফুলতলী পয়েন্ট দিয়ে মিয়ানমার থেকে চোরাই পথে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বাংলাদেশ আসা বার্মিজ ১৭টি মহিষ ও ১৪ টি গরু জব্দ করা হয়।

 

মঙ্গলবার ভোরে মিয়ানমার হতে ভাল্লুকখাইয়া সীমান্ত হয়ে বাংলাদেশ ঢুকার সময় ২৮ টিসহ মোট ৬৫ বার্মিজ গরু জব্দ করেন বিওপির জোয়ানরা। ১১বিজিবি’র অধিনায়ক ও জোন কমন্ডার লে: কর্নেল মো: সাহল আহমদ নোবেল এসি’র দিকনিদের্শনায় গরু ও মহিষ জব্দ কালে অভিযানে ছিলেন, ১১ বিজিবি’র ক্যাপ্টেন রাফিউস হাসান ও ফুলতলী ও ভাল্লুকখাইয়া বিওপির দায়িত্বপ্রাপ্ত সুবেদার গিয়াসউদ্দিনসহ বিজিবি সদস্যরা।

 

অপরদিকে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বিজিবি বিশেষ একটি টিম উপজেলার সোনাইছড়ির ঠান্ডাঝিরি থেকে ৩ হাজার ৯শ’ ৬০পিস ইয়াবাসহ এক মাদক পাচারকারীকে আটক করা হয়। আটক ব্যক্তি টেকনাফের জাদিমুরা গ্রামের দিল মোহাম্মদের ছেলে জাকির হোসেন (২৮)। বিজিবি’র জোন কমান্ডার ও অধিনায়ক লে.কর্নেল মোঃ সাহল আহমেদ নোবেল এসি সাংবাদিকদের জানান, ১১ বিজিবি সীমান্ত সুরক্ষার পাশাপাশি চোরাচালান, মাদকদ্রব্য অস্ত্র, অবৈধ কাঠসহ যেকোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং সীমান্তে এলাকায় যেকোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র তৎপরতা চলমান রয়েছে।