ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচন ছাড়া বিএনপির নিজের দলকে রক্ষা করার আর কোনো উপায় নেই : নানক

নিজস্ব প্রতিবেদক :

 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচন ছাড়া বিএনপির রক্ষা পাওয়া এবং নিজের দলকে রক্ষা করার আর কোনো উপায় নেই।

তিনি বলেন, আমি দোয়া করি যেন এই রোডমার্চ শান্তিপূর্ণ থাকে এবং এই রোডমার্চ করতে করতে যেন বাংলাদেশের ১৬ কোটি মানুষ তাদের নির্বাচন সম্পন্ন করে ফেলে।

 

রোববার সকালে মোহাম্মদপুরের নতুন কাঁচাবাজার (কৃষি মার্কেট) পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নানক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এবং শেখ হাসিনার সরকার গণতন্ত্রে বিশ্বাস করে। গণতন্ত্রে বিশ্বাস করে বিধায় যে কোনো মার্চই তারা করতে পারে।

 

নানক বলেন, তারা তাদের রোডমার্চসহ যা যা করণীয় শান্তিপূর্ণ উপায়ে করুক। আমরা অভিনন্দন জানাব তাদের। আরও বেশি অভিনন্দন জানাব যদি বিএনপি তাদের ভুল পথ ছেড়ে দিয়ে নির্বাচনের পথে আসে। নির্বাচন ছাড়া বিএনপির রক্ষা পাওয়া, নিজের দলকে রক্ষা করার আর কোনো উপায় নেই।

 

কৃষি মার্কেটে ক্ষতিগ্রস্ত কোনো ব্যবসায়ী বঞ্চিত হবেন না আশ্বাস দিয়ে তিনি বলেন, এখানে অসাধু কোনো চিন্তা বাস্তবায়ন হওয়ার সুযোগ নেই। আমি মেয়রের সঙ্গে আলাপ করব, সরকারের তরফ থেকে তালিকা তৈরি করা হয়েছে। এখানে ক্ষতিগ্রস্ত দুই ধরনের; একটি হলো বরাদ্দ দোকান ও টং দোকান। কাজেই দুই শ্রেণির সঙ্গে আমাদের দুইভাবে ডিল করতে হবে; যা করলে ভালো হয় সেটি করা হবে। এর বাইরে কিছু করা হবে না।

 

গত বৃহস্পতিবার ভোররাতে রাজধানীর মোহাম্মদপুরের নতুন কাঁচাবাজারে (কৃষি মার্কেট) আগুন লেগে চার ভাগের প্রায় তিন ভাগ পুড়ে যায়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪