ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গুইমারাতে যৌতুক মামলার আসামী গ্রেফতার

আলমগীর হোসেন,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারার কালাপানি এলাকায় সুলতান মীরের ছেলে মোঃ সজিব মীর(২৫) যৌতুক দাবি করার অপরাধে প্রেফতার করা হয়েছে।

মামলার সুত্রে জানা যায়, মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়নের বড়ডলু মুসলিমপাড়া এলাকার মোঃ মুসলিম মিয়ার মেয়ে মমতাজ বেগম(২৫) এর সাথে ৪ বছর পূর্বে পারিবারিকভাবে বিবাহ হয়। বিয়ের পর থেকে মামলার বাদী মমতাজের বাবার থেকে সজিব মীর সিএনজি ক্রয় করার কথা বলে ১ লক্ষ টাকা, পরে আবারও মোটরসাইকেল কিনার জন্য ১ লক্ষ টাকা যৌতুন নেন। মমতাজ এনজিও থেকে ১ লক্ষ টাকা ঋণ নিয়ে দিয়েও শান্তি আসলো না তার পরিবারে।

 

কিছুদিন পরে তাদের সংসারে একটি কন্যা সন্তানের জন্মও হয়।

সজিব মীর যৌতুকের দাবিতে তার স্ত্রী মমজাতকে শাররিক, মানসিক নির্যাতন করে আসছিল। এ ব্যাপারে দফা দফা গ্রাম্য শালিশ বৈঠক হয়। কিন্তু তাতে কোন সুরাহ হয় নাই।

পরে নির্যাতিত মমতাজ বেগম বাদী হয়ে খাগড়াছড়ি আদালতে সিআর মামলা নং-৪৭১/২০২৩ ধারা-যৌতুক নিরোধ আইনের ৩ এর ধারা মোতাবেক মামলা করেন। আদালত সজিব মীরের নামে গ্রেফতার পরওয়ানা জারি করেন।

২২ আগস্ট সকাল খাগড়াছড়ি  জেলার পুলিশ সুপার মুক্তা ধরের দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার, রামগড় সার্কেল এবং অফিসার ইনচার্জ, গুইমারা থানা এর সার্বিক তত্ত্ববধায়নে এএসআই(নিঃ) মোঃ বেল্লাল হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ গুইমারা থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ওয়ারেন্টভুক্ত আসামী সজীব মীর (২৫)কে গ্রেফতার করে।

মঙ্গলবার (২২ আগস্ট) সকালে  গ্রেফতারকৃত আসামীকে পুলিশ স্কটের মাধ্যমে আদালতে প্রেরন করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪