ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়া উপজেলা আ.লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

পেকুয়া উপজেলা প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়া উপজেলা আ.লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে খতমে কোরআন, দোয়া মাহফিল ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ এবং আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

১৫ আগষ্ট সকাল ১০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে
স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাসহ আগষ্টের সকল শহিদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দিবস উপলক্ষে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে পেকুয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুজিব কর্ণারে উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রাজাখালী ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলের সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা মমতাজুল ইসলামের পরিচালনায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এস এম গিয়াস উদ্দিন। প্রধান বক্তা ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম।

 

এতে বিশেষ অতিথি ছিলেন- জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম মহিউদ্দিন মুকুল বাবর, উপজেলা আ.লীগের সদস্য ওয়াহিদুর রহমান ওয়ারেচী, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এটিএম শহিদুল ইসলাম চৌধুরী, উপজেলা আ.লীগের সাবেক সহসভাপতি সালাহউদ্দিন এমএ, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক জুবাইদুল্লাহ লিটন।

 

এ সময় উপস্থিত ছিলেন বৃহত্তর মগনামা ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদা, সদর ইউনিয়ন আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক খলিল মিস্ত্রি, সাবেক সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন বিএস সি, আ.লীগ নেতা জাকেরুল ইসলাম, আ.লীগ নেতা শাহাবুদ্দিন জাদ্দারী, আ.লীগ নেতা আতিকুর রহমান,রাজাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আবু তাহের মাতবর, তাতী লীগের সহ সভাপতি কায়েম রেজা।

 

এতে বক্তব্য রাখেন তৃণমূল আ.লীগের পক্ষে উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আজমগীর, বারবাকিয়া ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সভাপতি আনোয়ার হোসেন, রাজাখালী ইউনিয়ন ছাত্র লীগের সহ সভাপতি ইসমাইল জিহাদী।

 

উক্ত শোক সভায় জেলা উপজেলা ও ইউনিয়ন আ.লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে স্মরণ কালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

 

বক্তারা বলেন, ১৫ আগষ্টের কালোরাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার স্বপরিবারকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। সেই ঘাতকদের বিচার করে যাচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধায় তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪