ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর জন্মবার্ষিকী পালিত

কর্ণফুলী ( চট্টগ্রাম) প্রতিনিধি

যথাযোগ্য মর্যাদায় চট্টগ্রামের কর্ণফুলীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

 

৫ আগষ্ট ( শনিবার) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা হল রুমে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালসহ জাতির পিতা, তাঁর পরিবারের অন্যান্য শহিদ সদস্য ও শহিদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশের অব্যাহত উন্নয়ন ও সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো. মামুনুর রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) পিযুষ কুমার চৌধুরী,কর্ণফুলী উপজেলা পল্লী বিদ্যুৎ কর্মকর্তা ডিজিএম মো: এমরান গণি, সহকারী শিক্ষা অফিসার দ্বিজেন ধর,

 

বক্তব্যরা বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহিদ সকল সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করেন। স্বাধীন বাংলাদেশের রাজনীতি, সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নে শহিদ ক্যাপ্টেন শেখ কামাল- এর অপরিসীম অবদান এর কথা তুলে ধরেন।

 

বক্তারা আরও বলেন, শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী এবং একজন তারুণ্যের রোল মডেল। খেলাধুলা, সঙ্গীত, নাটকসহ অন্যান্য ক্ষেত্রে শহীদ শেখ কামালের অবদান দেশের ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। যুবসমাজের প্রতি আশা প্রকাশ করে বলেন , শহীদ শেখ কামালের আদর্শ অনুসরণ করে দেশের তরুণ প্রজন্ম ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনকে সাফল্যের সর্বোচ্চ শিখরে নিয়ে যাবে।

 

এই আরো উপস্থিত ছিলেন,মুক্তিযোদ্ধা
উপজেলা যুব উন্নয়ন অফিসার, ইসলামী ফাউন্ডেশন, আনসার ভিডিপির অফিসার, স্কুল কলেজের শিক্ষার্থীরাসহ উপজেলা সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দরা।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪