ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হিরো আলম পুননির্বাচনের দাবি নিয়ে ইসিতে 

সিএনএন বাংলা২৪

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটের ফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে (ইসি) গেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। তিনি এই নির্বাচনের ‘শেষ দেখে ছাড়বেন’ বলে জানিয়েছেন। রোববার (২৩ জুলাই) ইসিতে যান হিরো আলম।

 

ঢাকা-১৭ আসনে জাল ভোট পড়েছে উল্লেখ করে তিনি গণমাধ্যমকে বলেছেন, ভিডিও ও ফুটেজ অমার কাছে আছে। তাই স্পিকার স্যারকে বলবো, আরাফাত ভাইকে যেন শপথ বাক্য না পড়ান।

ইসিতে আপিল খারিজ করলে কি করবেন- এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, যেহেতু ভোটের অনিয়ম ও জাল ভোটের ফুটেজ আছে তাই হাইকোর্টে যাবো। আমি এই নির্বাচনের শেষ দেখে ছাড়বো।

ঢাকা-১৭ আসনে ভোটগ্রহণের দিন বিকেল ৩টা ২০ মিনিটে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভোট কেন্দ্রে হিরো আলমের ওপর হামলা চালানে হয়। হামলার একদিন পর তার ব্যক্তিগত সহকারী সুজন রহমান শুভ বাদী হয়ে অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে বনানী থানায় মামলা করেন। মামলায় হিরো আলমকে হত্যার উদ্দেশ্যে মারধরের অভিযোগ করা হয়।

উপনির্বাচনে ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে আসনটির নতুন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আলী আরাফাত। ভোটের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানানো হিরো আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪