ই-পেপার | শনিবার , ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার আলিয়া বললেন, ‘খেলা হবে’

বিনোদন, ডেস্ক:

রাজনীতির মাঠ পেরিয়ে এবার বলিউড মঞ্চে ‘খেলা হবে’ সংলাপ। তাও আবার বলিউডের প্রথম সারির অভিনেত্রী আলিয়া ভাটের মুখে। অভিনেত্রীর বলা এমন সংলাপ রীতিমতো ঝড় তুলেছে দুই বাংলায়। কারণ, এই শব্দবন্ধ যে বাঙালিদের মুখেই প্রথম জনপ্রিয়তা পেয়েছিল।

 

রাজনৈতিক প্রতিপক্ষকে মোকাবেলায় নারায়ণগঞ্জের আওয়ামী লীগ সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান প্রথম ‘খেলা হবে’ স্লোগানটি তুলেছিলেন। এরপর সেটি পৌঁছে যায় ভারতের পশ্চিমবঙ্গে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস ‘খেলা হবে’ স্লোগানটি অনানুষ্ঠানিক নির্বাচনী স্লোগান হিসেবে ব্যবহার করে। এ নিয়ে গানও হয় তখন।

‘খেলা হবে’ বলে কাকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন আলিয়া? গতকাল (মঙ্গলবার) প্রকাশ পায় করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র ট্রেলার। যেখানে ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং ও আলিয়া ভাট। ‘গলি বয়’-এর পর দ্বিতীয়বারের মতো জুটি বাঁধলেন তারা।

 

৩ মিনিট ২১ সেকেন্ডের ট্রেলারের ২ মিনিট ২৫ সেকেন্ডের মাথায় আলিয়া ভাটকে বলতে শোনা যায়, ‘খেলা হবে’। প্রায় বাঙালি উচ্চারণেই শব্দবন্ধটি শোনা গেল গুজরাটি বাবা আর কাশ্মিরি মায়ের মেয়ে আলিয়ার কণ্ঠে, যার বেড়ে ওঠা ব্রিটেনে।

 

‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ সিনেমায় আলিয়ার চরিত্রটি বাঙালি নারীর বলেই আনন্দবাজার পত্রিকা জানিয়েছে। হবু শ্বশুরবাড়ির কাউকে চ্যালেঞ্জ করে তিনি যখন ‘খেলা হবে’ বলছিলেন, তখন তার পরনে ছিল পুরোপুরি বাঙালি সাজ।

রণবীর-আলিয়া ছাড়াও এই ছবিতে রয়েছেন ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজমি, চূর্নী গাঙ্গুলী, টোটা রায় চৌধুরী, শাশ্বত চট্টোপাধ্যায়ের মতো অভিনয়শিল্পীরা। ২৮ জুলাই মুক্তি পাওয়ার কথা সিনেমাটি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: