ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতিমন্ত্রী আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর সাথে রাস আল খাইমাহ প্রবাসীদের মতবিনিময় সভা।

মোহাম্মদ ওসমান চৌধুরী,ইউ এ ই প্রতিনিধি (দুবাই)

 

বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যান ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর সাথে রাস আল খাইমাহ প্রবাসীদের মতবিনিময় সভা, বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র রাস আল খাইমাহ কতৃক আয়োজিত মত বিনিময় সভা বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী সুবোধ চৌধুরী শিবুর সঞ্চালনায় জনাব একরামুল হকের পবিত্র কোরআন তেলওয়াত ও শহীদ স্মরণে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে মত বিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর আলম।

 

স্কুল অভিবাকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাহাব উদ্দিন, বেলাল মহিউদ্দিন রনি, রুমি আক্তার, মাহফুজা বেগম, লিজু আক্তার। সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের পক্ষ থেকে বক্তব্য রাখেন ক্রীড়া সম্পাদক জয়নুল হক লিটন,
সহ সাধারণ সম্পাদক জাফর চৌধুরী।

 

বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সাবেক সহ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সবুজ,সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মান্যবর রাস্ট্রদুত জনাব আবু জাফর,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মান্যবর কনসাল জেনারেল বি,এম জামাল হোসেন।প্রধান অতিথির বক্তব্যে মাননীয় প্রতিমন্ত্রী বলেন,আমি আপনাদের মতো প্রবাসী ছিলাম আমাকে আপনাদের একজন ভাববেন, আমি আপনাদের পাশে আছি যে কোনো প্রয়োজনে আমাকে পাবেন।

 

আপনাদের সুখ দুখের ভাগীদার হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া অর্পিত দায়িত্ব পালনে আপনাদের সহযোগিতা চাই, প্রবাসীরা জানতে চান বিমান টিকেট এর দাম নিয়ন্ত্রণে সিন্ডিকেট মুক্ত বিমান ও এয়ারপোর্টে হয়রানি বন্ধে সরকার কোনো পদক্ষেপ নিবে কিনা,প্রতিমন্ত্রী প্রবাসীদের আশ্বস্ত করেন এসব সমস্যা সমাধানে আন্তরিক হয়ে অন্যান্য মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে সমাধান করবেন, স্কুলের জটিলতা নিয়ে প্রশ্ন করা হলে প্রতিমন্ত্রী বলেন মামলা নিস্পত্তি হওয়ার পর নতুন স্কুল ভবন নির্মানের জন্য সরকারের বরাদ্দকৃত অর্থ আরো বাড়ানোর আশ্বাস দেন।

প্রবাসীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকারের পাশে থাকার আহবান জানিয়ে দেশের ভাবমূর্তি যাতে উজ্জ্বল হয়,সেভাবে প্রবাসীদের চলার পরামর্শ দেন।সবার সুস্বাস্থ্য ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

 

প্রতিমন্ত্রী মহোদয়ের সফর সঙ্গী হয়ে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ন সচিব আয়েশা হক, উপসচিব ড: রাশিদা রেজওয়ানা মনির, প্রতিমন্ত্রী মহোদয়ের পি,এস আমিনুল ইসলাম সহ আরো অনেকে।

 

মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়কে পুস্পিত শুভেচ্ছায় বরন করেন ও ক্রেস্ট প্রদান করেন বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের নেতৃবৃন্দ,ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন বিভিন্ন সংগঠন,বঙ্গবন্ধু স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটি,বঙ্গবন্ধু পরিষদ রাস আল খাইমাহ,বঙ্গবন্ধু ফাউন্ডেশন রাস আল খাইমাহ, নগর পাড়া সমাজ কল্যাণ সমিতি, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ।