ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটার উপস্থিতি আরও বেশি থাকলে ভালো হতো: ভারতীয় পর্যবেক্ষক দল

গাজীপুর প্রতিনিধি :
গাজীপুরের কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করেছে ভারতীয় তিন সদস্যের একটি পর্যবেক্ষক দল। দুপুর সোয়া ১টার দিকে গাজীপুরের টঙ্গী বিসিক শহীদ স্মৃতি স্কুলে কয়েকটি ভোট কক্ষের এজেন্ট, ভোটার ও প্রিসাইডিং অফিসারের সঙ্গে কথা বলেন তারা। দুপুর ২টার দিকে টঙ্গী কলেজ গেট এলাকায় কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করেন প্রতিনিধি দলের সদস্যরা।
Bangladesh Parliament Electionজাতীয় সংসদ নির্বাচনের আসন, প্রার্থী, ফলাফল ও সব খবর এখানে।
প্রতিনিধি দলে ছিলেন ইন্ডিয়ার দি ফরেন করেসপনডেন্ট ক্লাব অব এশিয়ার এস ভিনকার্ড নারায়ণ, ভারতবর্ষের সাহিত্যিক অমিতাভ রায়, ইন্ডিয়ান জাতীয় প্রেস ক্লাবের সভাপতি গৌতম লাহিড়ী।
তারা গাজীপুর মহানগরীর টঙ্গীতে শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিনিধি দলের সদস্যরা জানান, ভোটের পরিবেশ ভালো, তবে উপস্থিতি আরও বেশি থাকলে ভালো হতো। নির্বাচনে উন্মাদনা উত্তেজনা নেই তবে উৎসাহ-উদ্দীপনা আছে।
প্রতিনিধি দলটির সদস্যরা বলেন, নির্বাচনের আগে সহিংসতার ঘটনা ঘটেছে এ কারণে হয়তো মানুষ ভীত হয়ে কেন্দ্রে কম এসেছে। একটা আতঙ্কের ভাব ছিল যার কারণে তারা ভোট দিতে বের হয়নি। কিন্তু এখন তারা বুঝতে পারছেন সহিংসতা নেই। বিকেলে হয়তো উপস্থিতি আরও বাড়বে। আমাদের ধারণা বাংলাদেশের সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী ও মজবুত করার জন্য মানুষ ভোট দিতে আসবে।
আমরা যে কেন্দ্রটি পরিদর্শন করেছি এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ২ হাজার ৩০০ এর বেশি ভোটার। কিন্তু ১২টা পর্যন্ত চার ঘণ্টায় ২৯২ টি ভোট পড়েছে। এটা আশানুরূপ নয়। তবে নতুন প্রজন্মের ছেলে মেয়েরাও আসছে, এটা দেখে ভালো লেগেছে। গণতান্ত্রিক প্রক্রিয়াটা শান্তিপূর্ণই আছে।