ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি নেতা নবী ৩ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :

রাজধানীর যাত্রাবাড়ী থানায় করা নাশকতার মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শনিবার (৬ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিল সুমু চৌধুরীর আদালত এই বিএনপি নেতার রিমান্ড মঞ্জুর করেন।

মূলত এই বিএনপি নেতার বিরুদ্ধে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয় যাত্রীবাড়ি থানায়। এ মামলার তদন্তের স্বার্থে আজ বিকেলে নবী উল্লাহ নবীকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী জোনাল টিমের উপ-পরিদর্শক আশরাফুল আলম। তবে আদালত তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) রাতে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ জানান, সুনির্দিষ্ট অভিযোগ ও গোয়েন্দা কার্যক্রমের ভিত্তিতে বিএনপি নেতা মোহাম্মদ নবী উল্লাহ নবীসহ মোট ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

পরে আজ শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার হারুন জানান, রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয়ার ঘটনায় পরিকল্পনা ও অর্থদাতা হলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম মহাসচিব নবী উল্লাহ নবী। বিএনপি ও যুবদলের নেতারা ভার্চুয়াল মিটিং করে জাতীয় সংসদ নির্বাচানকে প্রশ্নবিদ্ধ করার জন্য নির্বাচনী কেন্দ্র এবং ট্রেনে নাশকতার পরিকল্পনা করেছে। গ্রেফতারকৃত ছয়জনের মধ্যে একজন এই পরিকল্পনা ও নাশকার দায় স্বীকার করেছে বলেও দাবি করেন ডিবি প্রধান।