ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড

চট্টগ্রাম ব্যুরো :

 

চট্টগ্রামে মেয়েকে ধর্ষণের মামলায় বাবাকে মৃত্যুদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার চট্টগ্রাম সপ্তম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আরার আদালত এ রায় দেন। রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়। আসামি নাছির মোল্লা ঝালকাঠি জেলার বাসিন্দা।

 

আদালত সূত্র জানায়, চট্টগ্রাম নগরের পতেঙ্গায় ডেবার পাড় এলাকায় একটি কলোনিতে বসবাস করতেন ভিকটিম ও আসামি। ভিকটিমের মা সিইপিজেডের একটি গার্মেন্টসে সুপারভাইজার হিসেবে চাকরি করেন। মা বাসায় না থাকার সুযোগে ২০২১ সালের ২০ এপ্রিল জোর করে মেয়েকে ধর্ষণ করেন। তখন মেয়ে বলেন , আপনি আমার বাবা হয়ে আমাকে ধর্ষণ করতে পারলেন। তখন বাবা বলেন, তুমি আমার মেয়ে এটার প্রমাণ কী? তোমার মা বলতে পারবে তোমার বাবা কে। পরে মেয়ে তার খালার বাসায় চলে যান। সেখানে গিয়ে খালাকে সব জানালে খালা তার মাকে ফোন করে এ ঘটনা জানান।

 

এরপর ওই বছরের ২৮ এপ্রিল নগরের পতেঙ্গা থানায় বাবাকে আসামি করে মামলা করেন ভিকটিম কিশোরী। তদন্ত করে ওই বছরের ২৪ জুলাই আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। ২০২২ সালের ৬ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন আদালত। মোট আটজন সাক্ষীর সাক্ষ্য শেষে এ রায় দেন আদালত। আসামি নিজেই সাফাই সাক্ষী দেন।

 

আমির, সিএনএনবাংলা২৪