ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কেবল বক্তৃতাবাজি নয়, মানুষের মাঝে যেতে হবে : শেখ হাসিনা

মোঃ আবদুর রহিম জয় চৌধুরী :

 

আগামী জাতীয় নির্বাচনে দলকে বিজয়ী করতে সর্বাত্মক প্রস্তুতি নিয়ে মাঠে নামার জন্য দলীয় নেতাদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, নির্বাচনের আর কয়েক মাস বাকি। এই সময়ে কেবল রাস্তায় বক্তৃতাবাজি করলে হবে না। মাঠে-ময়দানে নামতে হবে। মানুষের মাঝে যেতে হবে। দলকে বিজয়ী করতে জনগণকে সম্পৃক্ত করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

রোববার রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে শেখ হাসিনা এসব কথা বলেন। ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে এই বৈঠক ডাকা হয়েছিল। এতে জাতীয় নির্বাচন ছাড়াও বিএনপি ও তার মিত্রদের আন্দোলন নিয়েও আলোচনা হয়েছে। এসব বিষয়ে নেতাদের নানা দিকনির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

 

সাম্প্রতিক সময়ে রাষ্ট্রীয় কর্মসূচি ছাড়াও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও বিদেশ সফরে নিজের প্রচণ্ড ব্যস্ততার কথা তুলে ধরে নেতাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘আমি তো সময়ের সঙ্গে কুলিয়ে উঠতে পারছি না। প্রতিদিনই সকাল-সন্ধ্যা কোনো না কোনো অনুষ্ঠান থাকে। বিদেশে গুরুত্বপূর্ণ সফরে ব্যস্ততা তো ছিলই। দেশে এসেও একটার পর একটা বিষয় নিয়ে ব্যস্ত থাকতে হচ্ছে। আমি তো একা কুলিয়ে উঠতে পারছি না; আপনাদের আরও তৎপর হতে হবে তিনি বলেন, নির্বাচন সামনে রেখে নেতাদের যার যার এলাকামুখী হতে হবে। এলাকায় কর্মীদের সংগঠিত করতে হবে। জনগণের মধ্যে দেশের উন্নয়ন-অগ্রগতির কথা বেশি করে প্রচার করতে হবে। দলের পক্ষে জনসমর্থন বাড়াতে হবে।

 

আগামীকাল মঙ্গলবার পদ্মা রেলসেতু উদ্বোধন ও ভাঙ্গার জনসভায় যোগ দিয়ে টুঙ্গিপাড়ায় যাবেন বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া আগামী কয়েকদিনে আগারগাঁও-মতিঝিল মেট্রোরেল চলাচল উদ্বোধন ও জনসমাবেশে যোগদান এবং চট্টগ্রামে বঙ্গবন্ধু কর্ণফুলী টানেল উদ্বোধনের কথাও নেতাদের অবহিত করেন তিনি। আন্দোলনের নামে বিএনপির সন্ত্রাস-নৈরাজ্য বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা সন্ত্রাস করছে, নৈরাজ্য করছে, তাদের সম্পর্কে সবাইকে সজাগ থাকতে হবে। মানুষকেও সচেতন করতে হবে।

 

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য রমেশ চন্দ্র সেন, রশিদুল আলম, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ। বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপদপ্তর সম্পাদক সায়েম খান।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪