ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁশখালীতে অগ্নিকান্ডে ভষ্মিভুত ৭বসতঘর, খোলা আকাশের নীচে ক্ষতিগ্রস্থদের ঠাঁই

শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়নের প্রেমাশিয়া এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ৭ বসতঘর পুড়ে ছাঁই হয়ে যায়।

মঙ্গলবার (৪ জুলাই) সকাল ৯টায় খানখানাবাদ ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের প্রেমাশিয়া এলাকার আইজ্জিল্লাবাপের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস কর্মীরা আসার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে, ততক্ষণে ৭টি বসতঘরের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে যায়।

 

ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল ৯ টার সময় আইজ্জিল্লাবাপের বাড়ির রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সুত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী ঘরগুলোতে। এতে ক্ষতিগ্রস্থ হয়- শাহনুর, মো. আলমগীর, আরফাতুল, শাহাব উদ্দীন, ফজল হক, শাহীন, সিয়াম ও আব্দুল গফুর।

 

বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত ইনচার্জ মো. নুরুল বাশার বলেন, ‘আমরা খানখানাবাদ ইউনিয়নের প্রেমাশিয়া এলাকায় অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত বের হই। পথিমধ্যে গুনাগরি পর্যন্ত পৌছালে ঘটনাস্থল থেকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ফোন দেয়। পরে আমরা চলে আসি।’

 

ক্ষতিগ্রস্থতের ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে খানখানাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দার তার ব্যক্তিগত পক্ষ থেকে সহযোগীতা করেন। এ বিষয়ে ইউএনও এর বরাবর ক্ষতিক্ষস্তদের একটি তালিকা নিয়ে উপজেলা পরিষদে যাওয়ার কথা জানান তিনি।’

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪