ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক কলি হাসানের উপর হামলার ঘটনায় থানায় মামলা: নিন্দা ও প্রতিবাদ

বার্তা পরিবেশক:

দৈনিক প্রতিদিনের কাগজ’র নেত্রকোনার দুর্গাপুর প্রতিনিধি কলি হাসানকে হত্যাচেষ্টা ও হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করার ঘটনায় দুর্গাপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। ভুক্তভোগীর স্ত্রী সাজেদা আক্তার সাজু বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

 

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৯ জুন রাত সাড়ে এগারোটার দিকে দুর্গাপুর পৌরসভার বাগিচাপাড়ার টিচার্স লেন সংলগ্ন রাস্তায় পূর্ব পরিকল্পিতভাবে কলি হাসানের পথরোধ করে অতর্কিত আক্রমণ করে খরস এলাকার হান্নান মিয়া (৩৮), দিবারপাড়ার আসাদ (৩৭) সহ আরো ৩ জন। এসময় তারা হাতুড়ি দিয়ে কলি হাসানকে এলোপাতাড়ি আঘাত করে।

 

কলি হাসান নিজেকে বাঁচানোর চেষ্টা করলে দুর্বৃত্তরা হাতুড়ির আঘাতে তার ডান হাত ভেঙে ফেলে। পরে ডান পায়ে উপর্যুপরি আঘাত করে মারাত্মক জখম করে৷ হামলা চলাকালে তারা দুটি মোবাইল ফোনসেট ও নগদ টাকা ছিনিয়ে নেয়। রক্তাক্ত জখম অবস্থায় কলি হাসানের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এসময় তারা এই সাংবাদিককে হত্যার হুমকি দিয়ে যায়। কলি হাসান ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বর্তমানে বেডরেস্ট অবস্থায় রয়েছেন বলে জানা গেছে।

সরেজমিন গিয়ে কথা বলে জানা গেছে, বর্তমানে তিনি খুব দুর্বিষহ অবস্থায় রয়েছেন। তার উপর হামলাকারী দুর্বৃত্তদের তিনি উপযুক্ত শাস্তির দাবি জানান। এই হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদের (বনেক) সভাপতি, নাগরিক সাংবাদিক মোঃ খায়রুল আলম রফিক, বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন বসকো’র সভাপতি হাসান আল মামুন, ভারপ্রাপ্ত সম্পাদক সাধারণ ফয়সাল হাওলাদার ও দুর্গাপুর সাংবাদিক সমিতি। অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান তারা।

 

সাংবাদিক কলি হাসান একযুগেরও বেশি সময় ধরে সাংবাদিকতা করছেন। তিনি বর্তমানে দৈনিক প্রতিদিনের কাগজ’র দুর্গাপুর উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়া তিনি দুর্গাপুর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

সিএনএন বাংলা’র নিন্দা:
দৈনিক প্রতিদিনের কাগজ’র সাংবাদিক কলি হাসানের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন সিএনএন বাংলা’র সম্পাদক ও দৈনিক প্রতিদিনের কাগজ’র বিশেষ প্রতিনিধি তৌহিদ বেলাল, নির্বাহী সম্পাদক সালাহউদ্দিন কাদের, ব্যবস্থাপনা সম্পাদক শাকের বিন ফয়েজ ও বার্তা সম্পাদক রোকনউদ্দিন আল মুরাদ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: