ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিচারকদের ভয় দেখাতে আদালতে ককটেল হামলা: ডিবিপ্রধান

নিজস্ব প্রতিবেদক , ঢাকা :

বিচারক ও আইনজীবীদের ভয় দেখাতে আদালতে ককটেল হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

ডিবি প্রধান বলেন, সোমবার বিএনপি মহাসচিবের জামিন আবেদনের শুনানি ছিল। সেখানেও নাশকতাকারীরা জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য, বিচারকদের ভয় দেখানোর জন্য চার তলা থেকে ককটেল নিক্ষেপ করে। যদিও এতে কেউ হতাহত হননি। তিনি বলেন, ঘটনার পর ডিবির দল তাৎক্ষণিক সেখানে গিয়ে সিসি ক্যামেরার ফুটেজ এনেছে। এ ছাড়া উপস্থিত অন্যদের সাক্ষ্য নেওয়া হয়েছে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে। কারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা করতে পারে, কারা আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণ ঘটাতে পারে, কারা এ সব কাজ করছে, আমরা সবার নাম পেয়েছি।

 

সামনের দিনে আরও বড় হামলার আশঙ্কা আছে কি-না জানতে চাইলে তিনি আরও বলেন, নাশকতার সঙ্গে জড়িত অনেককে আমরা গ্রেপ্তার করেছি। তারা স্বীকার করেছে, আগুন লাগানো তাদের দায়িত্ব। আগুন লাগানের পর সিনিয়র নেতাদের ছবি-ভিডিও পাঠানোর নির্দেশনা আছে। এর মধ্যে তারা লন্ডনের কথা বলেছে, ঢাকায় সিনিয়রদের কথাও বলেছে।