ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোট ছাড়াই এমপি হচ্ছেন কক্সবাজারের সাবেক ডিসি সাজ্জাদুল হাসান

বিশেষ প্রতিবেদক:

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনের উপনির্বাচনে একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন সরকারি দল আওয়ামী লীগ মনোনীত সাজ্জাদুল হাসান। সোমবার (২৪ জুলাই) দুপুরে দাখিলের শেষ দিনে জেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফার কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।

 

 

নৌকার প্রার্থী সাজ্জাদুল হাসান কক্সবাজারের সাবেক জেলা প্রশাসক (ডিসি)। এছাড়াও সাবেক সিনিয়র সচিব তিনি। কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য পদেও রয়েছেন সাজ্জাদুল হাসান।

জেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, সোমবার দুপুরে দলীয় নেতা-কর্মীদের নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজ্জাদুল হাসান মনোনয়নপত্র দাখিল করেন।

প্রার্থী সাজ্জাদুল হাসান বলেন- ‘নির্বাচিত হলে এলাকার উন্নয়নে নিজেকে নিয়োজিত করবো। এলাকায় যে উন্নয়ন কাজ চলছে তা এগিয়ে নিতে আমি প্রতিশ্রুতবদ্ধ’।

রিটার্নিং কর্মকর্তা ও ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. বেলায়েত হোসেন বলেন- ‘তফসিল অনুযায়ী ২৪ জুলাই মনোনয়নপত্র দাখিল, ২৫ জুলাই বাছাই, ৩১ জুলাই প্রত্যাহার, ২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে’।

তিনি আরও জানান, একমাত্র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়া আর কোনো প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি। সেই হিসাবে নির্ধারিত সময়ের পর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজ্জাদুল হাসানকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত ১১ জুলাই এই আসনের সংসদ সদস্য রেবেকা মমিন মারা যাওয়ায় ১৫ জুলাই নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচনের তফসিল দেয়। আসনটিতে মোট ৩ লাখ ৪৮ হাজার ৪৬৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ১ লাখ ৭৬ হাজার ৯৯ জন পুরুষ আর ১ লাখ ৭২ হাজার ৩৫৬ জন নারী। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১২ জন।