ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কৃষকের পুকুরে মিলল দুই কেজির ইলিশ

ভোলা প্রতিনিধি :

এবার এক কৃষকের পুকুরে মিলেছে দুই কেজি ওজনের একটি ইলিশ। পুকুরে ইলিশ পাওয়ার খবরটি এলাকায় জানাজানি হলে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। দুই কেজির ইলিশটি দেখতে ওই কৃষকের বাড়িতে ভিড় জমিয়েছেন উৎসুক জনতা।

জানা গেছে, মঙ্গলবার (০২ জানুয়ারি) দুপুরে ভোলার চরফ্যাশন উপজেলার চরমানিকা ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ড বেড়িবাঁধের বাইরে এক কৃষকের পুকুরে মাছটি ধরা পড়ে।

পুকুরের মালিক মো. আব্দুল হাই বিষয়টি নিশ্চিত করে বলেন, চরমানিকা পাঁচ নম্বর ওয়ার্ড বেড়িবাঁধের বাইরে ১২ শতাংশ জায়গাজুড়ে আমার বাড়ির পুকুর। এ পুকুরে প্রতিবছরই শীত মৌসুমে মাছ ধরা হয়। তাই এবছরও ঝাঁকি জাল দিয়ে আমরা মাছ ধরতে পুকুরে নেমে জাল টানলে বিভিন্ন প্রজাতির মাছসহ দুই কেজি ওজনের একটি ইলিশ মাছ ধরা পড়ে। পুকুরে ইলিশ মাছ পাওয়ার পর এলাকার মানুষ মাছ দেখতে ভিড় জমায়। পরে ইলিশ মাছটা আমরা ও স্বজনদের মধ্যে ভাগ করে নিয়েছি।

স্থানীয় বাসিন্দা যুবক মো. মমিন বলেন, আমার খালাতো ভাই মো. আব্দুল হাইয়ের বাড়ির পুকুরে ঝাঁকি জাল দিয়ে মাছ ধরতে পুকুরে নামি। এরপর জাল টেনে বিভিন্ন প্রজাতির মাছসহ একটি দুই কেজি ওজনের ইলিশ ধরা পড়ে।

চরফ্যাশন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, পুকুরে ইলিশ মাছ হয় বিষয়টি এমন না। মূলত বর্ষা মৌসুমে বেড়িবাঁধের বাইরে ঘের ও পুকুরে জোয়ারের পানি প্রবেশ করায় তখন ইলিশের পোনা পুকুরে এসেছে। তাই আব্দুল হাইর পুকুরে ইলিশ মিলেছে। এছাড়া আর কিছু নয়।