ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

স্পেনের উদ্যোক্তারা দেশে বিনিয়োগ করতে পারেন: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক , ঢাকা :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্পেনের উদ্যোক্তারা বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন। পারস্পরিক স্বার্থে দেশের যে কোনো খাতে স্পেনের বিনিয়োগকে স্বাগত জানানো হবে। বাংলাদেশে স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো ডি অ্যাসিস বেনিতেজ সালাস বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ি সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।

বৈঠকের পর সাংবাদিকদের বিষয়টি জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে বলেন, তাদের (স্পেনের উদ্যোক্তা) স্বাগত জানানো হয়েছে। তারা বাংলাদেশে তাদের পছন্দের যে কোনো খাতে বিনিয়োগ করতে পারেন।

বৈঠকে স্প্যানিশ রাষ্ট্রদূত বলেন, অনেক উদ্যোক্তা বাংলাদেশ সফর করতে এবং এখানে বিনিয়োগ করতে আগ্রহী। স্পেনের হাসপাতাল ও কৃষি যন্ত্রপাতির মান খুবই ভালো।

বৈঠকে প্রধানমন্ত্রী ও স্প্যানিশ রাষ্ট্রদূত উভয়েই দুদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এই সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।

২০২৬ সালে উন্নয়নশীল দেশ হিসাবে স্নাতক হওয়ার পরও স্পেনের কাছ থেকে জিএসপি+ সুবিধা চেয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ৬০ হাজার বাংলাদেশি স্পেনে কাজ করছে এবং তারা উভয় অর্থনীতিতে অবদান রাখছে।