ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়া পৌরসভার ঈদে মিলাদুন্নবিতে মেয়র : রাসুলের জীবনাদর্শ মানবজাতির মুক্তির সনদ

আবদুল হাকিম রানা, পটিয়া :

পটিয়া পৌরসভা কর্তৃপক্ষের উদ্যোগে আজ মঙ্গলবার দুপুরে পৌর মিলনায়তনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন পটিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল।

 

সভাপতিত্ব করেন পৌর কাউন্সিলর গোফরান রানা,প্রধান আলোচক ছিলেন মুফতি হামিদুল হক, বিশেষ অতিথি ছিলেন চট্রগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর জেনারেল ম্যানেজার দিলীপ চন্দ্র চৌধুরী, প্রকৌশলী বিবেক কান্তি দাশ বক্তব্য রাখেন কাউন্সিলর গিয়াস উদ্দিন আজাদ, কাউন্সিলর জসিম উদ্দিন, শফিউল আলম, সচিব নেজামুল হক সহকারী প্রকৌশল মিজানুর রহমান খন্দকার,উপ সহকারী প্রকৌশলী মোঃ শাহজাহান, শরীফ খান, শহীদুল ইসলাম প্রমূখ। এতে পৌর মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল বলেন, রাসুলে পাক (সা:) কে মহান আল্লাহ রাব্বুল আলামীন শুধু মুসলমান নয়, সমগ্র মানব জাতির জন্য রহমত স্বরুপ প্রেরন করেছিলেন।তিনি ছিলেন পরীক্ষিত ধৈর্যের প্রতীক। শান্তির পতাকাবাহী, ও মহানায়ক।

 

এক কথায় তিনি ছিলেন আদর্শ বালক , আদর্শ যুবক, আদর্শ সেবক, আদর্শ রাষ্ট্রনায়ক, আদর্শ মহাবিজ্ঞানী, পৃথিবীর যে কোন মানুষের জন্য তিনি ছিলেন আদর্শ শিক্ষক, তিনি ছিলেন সকল বিষয়েরই আদর্শ নমুনা বা মডেল। তাঁকে নিয়ে পৃথিবীতে যুগ যুগ ধরে আলোচনা গবেষণা হয়েছে , হচ্ছে এবং হতে থাকবে। তিনি বহুল আলোচিত ব্যক্তি।

 

সর্বকালে সকল বিষয়ে তিনি শীর্ষে স্থান পেয়েছেন এবং পেতে থাকবেন। তিনি সর্বজন বরেণ্য।

 

এজন্যই তাঁর পদাংক অনুসরণ সকলের জন্য ফরজ। আজকে ঝন্ঝা বিক্ষুব্ধ পৃথিবীতে রাসুলের আদর্শ অনুস্মরণেই প্রতিষ্ঠিত হতে পারে শান্তি। যুগে যুগে তার আদর্শ পৃথিবীতে শান্তির অমিয় বানী ছড়িয়ে দিতে পারে। মাহফিল শেষে পৌর সেবকদের মাঝে তবারুক পরিবেশন করা হয়।

 

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪