ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শান্তর পর মুশফিকের ফিফটি, জয়ের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৩ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। তবে এরপর ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। বিপর্যয়ের মুখে দলকে টেনে তুলেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তাকে দারুণভাবে সঙ্গ দিয়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম।

 

শুরুতেই ৩ উইকেট হারানোর পর চতুর্থ উইকেটে ৬৯ রানের জুটি গড়েন শান্ত-রিয়াদ। পাল্টা আক্রমণ করে দলকে ম্যাচে ফেরান তারা। ৩৭ রান করে লাহিরু কুমারার বলে মাহমুদউল্লাহ আউট হলে আবারও খানিকটা চাপে পড়ে বাংলাদেশ। তবে শান্ত-মুশফিকের জুটিতে সেই চাপ কাটিয়ে ওঠে টাইগাররা।

 

চাপের মুখে আরও একবার নিজেকে প্রমাণ করেছেন মুশফিক। দায়িত্বশীল ব্যাটিংয়ে অভিজ্ঞ এই ব্যাটার ইতোমধ্যে নিজের ফিফটি তুলে নিয়েছেন। ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম ফিফটি করতে ৫৯ বল নিয়েছেন মুশি।

শান্ত ফিফটি করেছেন আরও আগেই। দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া এই ব্যাটার আছেন সেঞ্চুরির পথে। ৫২ বলে ক্যারিয়ারের নবম অর্ধশতক পূর্ণ করেছিলেন বাঁহাতি এই ব্যাটার।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান। জয়ের জন্য বাংলাদেশের এখন প্রয়োজন ১৫ ওভারে ৫৭ রান, হাতে আছে ৬ উইকেট। ৯৬ বলে ৮৭ রান করে অপরাজিত আছেন শান্ত। তাকে সঙ্গ দিচ্ছেন ৫২ রান করা মুশফিক।