ই-পেপার | শনিবার , ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ওয়ার্নারের বিকল্প হিসেবে গ্রিনকে চান ওয়াহ

স্পোর্টস ডেস্ক :

আসন্ন পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন ডেভিড ওয়ার্নার। সাদা পোশাকে ২০১১ সালে অভিষেকের পর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

খেলে ফেলেছেন শতাধিক টেস্ট। তিনটি ইনিংস বাদে এক যুগের ক্যারিয়ারে সর্বদা ওপেন করেছেন তিনি। তাই তার বিদায়ে বড় ধরনের শূন্যতা তৈরি হবে অস্ট্রেলিয়ার ওপেনিংয়ে। ওয়ার্নারের বিকল্প হিসেবে মার্কাস হ্যারিস, ক্যামেরন ব্যানক্রফট ও ম্যাট রেনশর কথা ভাবা হচ্ছে। তবে এদের কাউকেই খুব একটা মনে ধরছে না মার্ক ওয়াহর। ওয়ার্নারের জায়গায় বরং ক্যামেরন গ্রিনকে দেখতে চান অজি কিংবদন্তি। কারণও বলেছেন তিনি।

ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াহ বলেন, ‘এখানে (ওপেনিং) খুব বেশি বিকল্প নেই। তবে আমি খুব ভালোভাবেই ক্যামেরন গ্রিনকে ওপেন করানোর কথা ভাবছি। আমি তাকে দলে চাই, কারণ তার ভেতর অনেক কিছু আছে। ভালো সময়ে ১০-১৫ ওভার বোলিং করে সে দলের ভেতর ভারসাম্য এনে দেয়। সে অসাধারণ ফিল্ডার এবং আমি মনে করি, সে এখনো ব্যাটিংয়ে অতোটা সফল হতে পারেনি। তবে তাকে দেখে মনে হয়েছে তার টেকনিক ভালো এবং ফাস্ট বোলিংয়ের বিপক্ষে সে ভালোই খেলে। ‘

সাদা পোশাকে এখন পর্যন্ত ২৪ টেস্টে এক হাজার ৭৫ রান করেছেন গ্রিন। কখনো ছয় নম্বর পজিশনের উপরে ব্যাট করেননি তিনি। ওয়াহও জানেন সেটি, ‘সে এখন পর্যন্ত ছয়ে ব্যাট করেছে এবং প্রায় নিয়মিতই দেখা যায় ছয়ে যারা নামে তাদের দ্বিতীয় নতুন বল সামলাতে হয়। কিছুটা শেন ওয়াটসনের মতো পরিস্থিতিতে পড়তে হতে পারে তাকে। তাই আমি খুব সিরিয়াসভাবেই তার দিকে তাকিয়ে আছি। কারণ আমি তাকে দলে চাই। এই মুহূর্তে তার জায়গায় মিচেল মার্শ আছে। তাই দলে তার জন্য আমি সম্ভবত সেই জায়গাটাই (ওপেনিং) বেছে নেব। ‘

এদিকে পার্থে আগামী ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। যদিও এই ফরম্যাটে বেশ কিছুদিন ধরেই ফর্মে নেই ওয়ার্নার। বাঁহাতি এই ওপেনারের শেষটা কেমন কাটে সেটাই এখন দেখার অপেক্ষা।