ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সাদা বলে বিশ্রামে রোহিত-কোহলি

স্পোর্টস ডেস্ক :

দক্ষিণ আফ্রিকা সফরে জন্য তিন ফরম্যাটেরই দল ঘোষণা করেছে ভারত। সফরটি শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। এরপর যথাক্রমে ওয়ানডে ও টেস্ট। তবে তিন ম্যাচে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য বিশ্রাম চেয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। তবে টেস্ট সিরিজ খেলবেন তারা।

বিশ্বকাপ ফাইনালে হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারত। সেই দলে আগে থেকেই রাখা হয়নি কোহলি-রোহিতকে। এবার দক্ষিণ আফ্রিকার সফরেও সাদা বলের সিরিজে না বলে দিয়েছেন তারা। নিয়মিত অধিনায়ক রোহিত না থাকায় ওয়ানডেতে লোকেশ রাহুল ও টি-টোয়েন্টিতে নেতৃত্বের ভার দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবের কাঁধে।

এদিকে টেস্ট দলে জায়গা মেলেনি দুই অভিজ্ঞ আজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পুজারার। আগামী ১০ ডিসেম্বর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পরের দুটি ম্যাচ হবে ১২ ও ১৪ ডিসেম্বর। ওয়ানডে সিরিজটি হবে ১৭, ১৯ ও ২১ ডিসেম্বরে। এরপর ২৬ ডিসেম্বর থেকে প্রথম টেস্ট ও ০৩ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান (উইকেটরক্ষক), লোকেশ রাহুল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মোহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মোহম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), প্রসিধ কৃষ্ণা।

ওয়ানডে স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক ভার্মা, রজত পাটিদার, রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, সাঞ্জু স্যামসন, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আভেশ খান, আরশদীপ সিংহ, দীপক চাহার।

টি-টোয়েন্টি স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-অধিনায়ক), যশস্বী জসওয়াল, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড়, তিলক ভার্মা, রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, ইশান কিষান, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আরশদীপ সিংহ, মোহম্মদ সিরাজ, মুকেশ কুমার, দীপক চাহার।