ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সন্ত্রাসী-চাঁদাবাজির বিরুদ্ধে চট্টগ্রামে ব্যবসায়ীদের সমাবেশ

আবুল ফয়েজ চৌধুরী, চট্টগ্রাম :

ববন্দরনগরী চট্টগ্রামের রিয়াজুদ্দিন বাজারের বণিক সমিতির পক্ষ থেকে সন্ত্রাসী কর্মকাণ্ড ও চাঁদাবাজির বিরুদ্ধে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০ টা হতে বেলা ১২টা পর্যন্ত রিয়াজউদ্দিন বাজারের সকল দোকান বন্ধ করে প্রতিবাদ সভায় অংশ নেয় দোকান মালিক ও কর্মচারীরা। প্রতিবাদ সভায় উপস্তিত ছিলেন রিয়াজুদ্দিন বাজার বণিক সমিতির সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক আবুল কালাম।উপস্থিত ছিলেন ৩১ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সালাম শামসু।

 

তাদের বক্তব্যে জানা যায়, কিছু সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদকাসক্ত ও দুষ্কৃতকারী রাতে বাজারের বিভিন্ন অলিগলিতে ঘুরে বেড়ায়। সুযোগ পেলেই তারা চুরি, ছিনতাই করে ও নারী ক্রেতাদের বিভিন্নভাবে হয়রানি করে। তারা বাজার এলাকায় মাদক বিক্রি করে এবং নিজেরা যেখানে সেখানে মাদক গ্রহণ করে। এতে বাজারের ব্যবসায়ীক পরিস্থিতির চরম অবনতি হচ্ছে বলে অভিযোগ ব্যাবসায়ীদের। তারা বিভিন্ন রাজনৈতিক দলের ছত্রছায়ায় থেকে এইসব অনৈতিক কর্মকান্ড করে বিধায়, কেউ তাদের বিরুদ্ধে কোনো কিছু বলার সাহস পায় না বলে দাবি করেন বক্তারা।

 

জানা যায়, কিছুদিন আগে এক ব্যবাসায়ীকে ব্যাংকে যাওয়ার পথে হামলা চালিয়ে টাকাসহ ব্যাগ নিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। এছাড়াও গত ১৬ নভেম্বর আর. এস. রোডের চশমার দোকানে চাঁদাবাজির ঘটনা উল্লেখ করে বক্তারা তীব্র নিন্দা জানান ও আইন শৃঙ্খলা ররক্ষাকারী বাহিনীর কঠোর সমালোচনা করেন। সভায় বক্তারা সকল ব্যবসায়ীকে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার আহবান জানান।

 

তারা জানান, সরকারকে ভ্যাট দিয়ে বৈধভাবে তারা ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন। তাই সরকারের উচিত অতি দ্রুত এইসব চাঁদাবাজদের নির্মূল করা।